ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

অনুমতিবিহীন উপজেলার কোনস্থানে

 চকরিয়ায় কোথাও অস্থায়ী পশুরহাট বসানো যাবে না -ইউএনও

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

করোনা সংক্রমন প্রতিরোধ কার্যক্রমের অংশ হিসেবে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে জেলা প্রশাসনের অনুমতিবিহীন চকরিয়া উপজেলায় কোনস্থানে অস্থায়ী পশুর হাট বসানো যাবে না বলে ঘোষনা দিয়েছেন চকরিয়া উপজেলা প্রশাসন।

তবে সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি নিশ্চিত পুর্বক অস্থায়ী পশুর হাট সমূহ বসাতে যারা আগ্রহী তারা আগামী ০৬-০৭-২০২১ তারিখ বিকাল ৫টা এর মধ্যে উপজেলা নির্বাহী অফিসার, চকরিয়া বরাবর আবেদন করার জন্য অনুরোধ করা করা হয়েছে। রবিবার ৪ জুন চকরিয়া উপজেলা প্রশাসনের সরকারি প্রচারমাধ্যম ফেসবুক ফেইজে বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আবেদন প্রাপ্তি সাপেক্ষে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক সম্ভাব্যতা যাচাই শেষে শুধুমাত্র উপযোগী স্থানে কোরবানি পশুরহাট তথা অস্থায়ী হাট বসানোর প্রস্তাব জেলা প্রশাসক, কক্সবাজার মহোদয় এর নিকট অনুমোদন এর জন্য পাঠানো হবে। এরপর অনুমোদিত স্থানে পশুরহাট বসানোর ব্যবস্থা নেবে সংশ্লিষ্ট ইজারাদার বা আবেদনকারীপক্ষ।

চকরিয়া উপজেলা প্রশাসনের জারিকৃত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বছর সড়ক প্রতিরোধ করে এমন কোনো স্থানে অস্থায়ী পশুর হাটের অনুমতি দেওয়া হবে না এবং প্রশাসনের অনুমতি বিহীন কোন অস্থায়ী পশুর হাট বসালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি চকরিয়াবাসি সবাইকে সরকারি নির্দেশনা মেনে মাস্ক ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে নিরাপদে থেকে সুস্থ থাকার আহবান জানিয়েছেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ সামসুল তাবরীজ।

 

পাঠকের মতামত: